বঙ্গবন্ধু সেতুর ওপর চাপ কমাতে আলাদা রেলসেতু!

0
58

অনলাইন ডেস্ক: সৈয়দপুর- বঙ্গবন্ধু যমুনা সেতুর ওপর চাপ কমাতে যমুনা নদীতে আলাদা একটা রেলসেতু করা হচ্ছে। এটি হবে দেশের সবচেয়ে বড় রেলসেতু। ৪.৮০ কিলোমিটার দীর্ঘ এ সেতুটি নির্মাণের ফলে উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ আরও সম্প্রসারিত হবে।

আজ মঙ্গলবার দুপুরে দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা জানান রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, বিশেষজ্ঞদের মতে, বেশি বেশি রেল চলাচলের কারণে বঙ্গবন্ধু সেতু ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। ফলে, এর পাশেই একটি ডাবল লাইন রেলসেতু নির্মাণ করা হবে। জাপান সরকারের অর্থায়নে তা বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, জনগণের সেবার জন্য রেল। তাই বেশিসংখ্যক যাত্রী পরিবহনের জন্য বিদেশ থেকে আড়াই শ রেল কোচ আমদানি করা হচ্ছে। আগামী পাঁচ বছরে রেলের ব্যাপক উন্নয়ন হবে।

নূরুল ইসলাম সুজন বলেন, পৃথক রেলপথ মন্ত্রণালয়ের বয়স মাত্র আট বছর। ওই মন্ত্রণালয়ের অধীনে সরকার এরই মধ্যে অনেকগুলো মেগা প্রকল্প গ্রহণ করেছে। ভারতের সহযোগিতায় সৈয়দপুরে আরও একটি রেল কারখানা স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। সেখানে নতুন নতুন কোচ নির্মাণ করা হবে। ফলে, বিদেশ থেকে আমদানি–নির্ভরশীলতা
কমবে। সূত্র:সময়ের কণ্ঠস্বর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here