টঙ্গীতে একটি কারখানায় বিষাক্ত গ্যাসে ২৩ নারী শ্রমিক অসুস্থ !

0
18

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি :
টঙ্গীর মেঘনা রোড এলাকায় বুধবার একটি গার্মেন্টসের বিষাক্ত গ্যাসে ২৩ জন মহিলা শ্রমিক অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ্য অবস্থায় সকলকেই উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থ শ্রমিকরা হচ্ছে- ইসমত আরা, সাবনুর, সুমাইয়া, জুমা, মনিরা, লিল্পি, আরজিনা, হাসিনা, শরিফা, পারুল, লিজা, আলেয়া, জুয়েল, মনির, হ্যাপী, সুমা, আঙ্গুরী, চামেলী, আদুরী, মনি আক্তার, তাছলিমা, মৌসুমী, সখিনা।
হাসপাতাল ও কারখানার শ্রমিকরা জানায়, দুপুর সাড়ে ১২টায় এক মহিলা শ্রমিক কারখানার বাথরুমে যায়। এসময় কারখানার (আউট) স্টীমের পাইপ থেকে বিষাক্ত গ্যাস নির্গত হয়ে কারখানায় প্রবেশ করে। ওই বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে এক এক করে ২৩ শ্রমিক অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে অসুুস্থ অবস্থায় কারখানার অন্য শ্রমিকরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনায় হাসপাতাল জরুরি বিভাগের চিকিৎসক ডা. মনিরা বেগম জানায়, শ্রমিকরা অসুস্থ হয়ে হাসপাতালে আসলে আমরা চিকিৎসা দেই। অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছে। তবে সবাই আশঙ্কামুক্ত রয়েছে।
এ ব্যাপারে ওই কারখানার প্রশাসনিক কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আউট স্টীমের গ্যাস থেকে কয়েক শ্রমিক অসুস্থ হয়ে পড়ে। চিকিৎসা দেয়ার পর অনেকেই সুস্থ হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here