জামিন মঞ্জুরের পরও মুক্তি পাচ্ছে না মিন্নি !

0
56


খালেদ মুসা (বরগুনা)প্রতিনিধি: বহুল আলোচিত বরগুনা রিফাত শরীফ হত্যা অভিযুক্ত আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন হলেও এখনই মুক্তি পাচ্ছেন না কারাগার থেকে। আইনি প্রক্রিয়া সম্পন্ন করে মিন্নিকে আদালত জামিনে তাকে মুক্ত করতে সময় লাগবে এখনও চার থেকে পাচ দিন । এ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম জানান, হাইকোর্ট মিন্নির জামিনের আদেশ দিয়েছেন।

এ আদেশের কপি ডাকযোগে বরগুনা পাঠাতে হবে।এ আদেশে মিন্নির জামিনের বিষয়ে বরগুনার যেকোন আদালতের কথা উল্লেখ থাকবে। সে আদালতে মিন্নির জামিনের জন্য মিস কেসের মাধ্যমে দাখিল করতে হবে বন্ড। আদালতে মিস কেস দাখিলের পর আইনানুগভাবে মিন্নির জামিনের আদেশ পৌছাবে বরগুনা জেলহাজতে। তারপর মিন্নিকে কারাগার থেকে মুক্তি দেয়া হবে।

সে আরও জানান, শনিবার দিন আদালত বন্ধ। আজ যদি বিচারপতিদ্বয় মিন্নির জামিন আদেশে স্বাক্ষরিত পত্র ওই জামিন আদেশ ডাকযোগে সোমবার কিংবা মঙ্গলবার বরগুনা আদালতে পৌছাবে।
তাছাড়া শুক্রবার ও শনিবার ডাকযোগাযোগ বন্ধ থাকে। তাই গতকাল মিন্নির জামিন হলেও আগামী সোমবার কিংবা মঙ্গলবার এর আগে জেলখানা থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা কম রয়েছে।

এব প্রশ্নের উত্তরে আইনজীবি মাহমুদুল বারী আসলাম বলেন, জামিন আদেশের মাধ্যমে যেসব রুল নিষ্পত্তি হয়, সেসব আইন জামিন সাধারনত স্থায়ী জামিন হয়। যেহেতু মিন্নির বিষয়ে জামিন আদেশের মাধ্যমে রুল নিষ্পত্তি হয়েছে, তাই জামিন আদেশে উল্লিখিত শর্ত ভঙ্গ করলে মিন্নি ¯’ায়ী জামিনে থাকবে।

এই বিষয়ে বরগুনা জেলা কারাগারের তত্ত¡বধায়ক মো. আনোয়ার জানান, উ”চ আদালত কারও জামিনের আদেশ প্রদান করলে ও সেই আদেশ কারাগারে পৌছাতে আরও আইনি প্রক্রিয়া সম্পন্ন করতে হয়। এই অনেক সময় লাগে। সকল আইনি প্রক্রিয়া সম্পন্ন হয়ে মিন্নির জামিন আদেশ কারাগারে পৌছানোর সঙ্গে সঙ্গে মিন্নি কারাগারে থেকে মুক্তি পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here