আশুলিয়া শ্রমিক নেতা মিজানের উপর অর্তকিত হামলার প্রতিবাদে বিক্ষোভ !

0
15

নিজেস্ব প্রতিবেদক : অবৈধ ভাবে শ্রমিক ছাঁটাই ,পোষক কারখানায় কর্মরত শ্রমিকদের মারধর ও শ্রমিকনেতা মিজানের উপর অর্তকিত হামলার প্রতিবাদে আশুলিয়ার জামগড়া ভুইয়াপাড়া এলাকার বেঙ্গল প্লাজার হোয়াইট সোয়েটার লিমিটেড কারখানার প্রধান ফটকের সামনে শ্রমিক রা কাজ বন্ধ করে অবস্থান ধর্মঘট পালন করছে ।

সোমবার (২৫ নভেম্বর) সকাল থেকে আশুলিয়ায় জামগড়ায় অবস্থিত হোয়াইট সোয়েটার লিমিটেড কারখানার শ্রমিকরা কাজ বন্ধ করে দিয়ে এ বিক্ষোভ করেছে।

শ্রমিকরা জানায়, তাদের কারখানায় প্রায় সময় বিনা কারণে শ্রমিকদের ছাঁটাই করা হয়। এছাড়া কারখানার মালিক বকুল ভূইয়ার নিজ বাড়িতে শ্রমিকরা না থাকলে ও ছাঁটাই করা হয়। এর ধারাবাহিকতা গত কিছু দিন আগে তিনজন শ্রমিককে ছাটাই করা হয় ৷ পরে গতকাল রোববার (২৪ নভেম্বর) রাতে সেই তিন শ্রমিককে নিয়ে শ্রমিক নেতা মিজান কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেতে গেলে কারখানার মালিকসহ আরও কয়েকজন মিলে মিজানকে বেধড়ক মারধর করে।

কারখানাটির শ্রমিক নিটিং অপারেটর রবিউল ইসলাম বলেন, আমরা যদি কারখানার মালিকের বাড়িতে ভাড়া না থাকি তাহলে আমাদের বেতনের ভেতর থেকে টাকা কেটে রাখা হয়। আর যদি টাকা দিতে রাজি না হই। তাহলে কোন না কোনো কারণ দেখিয়ে আমাদের ছাঁটাই করে দেওয়া হয়।

শ্রমিক নেতা মিজান কে মারধরের প্রতিবাদে বিক্ষোভ করছে শ্রমিকরা। অন্যন্য শ্রমিক সংগঠনের নেতারা বলেন আমরা শ্রমিক নেতা মিজানুর রহমান মিজানের ওপর সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ জানাই এবং অবিলম্বে এই কারখানার মালিককে কঠোর শাস্তির ব্যবস্থা করা হোক। সেই সাথে শ্রমিক ছাঁটাই বন্ধ করে ছাঁটাই শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল করা হক।

প্রসঙ্গত, গতকাল রাতে শ্রমিকনেতা মিজানকে মারধরের ঘটনায় কারখানার মালিক বকুল ভূইয়াসহ দুই জনকে আটক করেছে পুলিশ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here