জমি বিক্রির টাকায় অসহায়দের খাদ্যসামগ্রী দিচ্ছেন মনির হোসেন

0
16

বিশেষ প্রতিনিধিঃ রতন হোসেন মোতালেব করোনা ভাইরাসের কারণে  ঢাকা জেলার সাভারের আশুলিয়ায় অসহায়, কর্মহীন ও দুস্থ মানুষদের জমি বিক্রির টাকা দিয়ে খাদ্যসামগ্রী উপহার হিসেবে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন মনির হোসেন নামের এক ব্যক্তি। দিনের বেলায় তৈরি করা করা হয় অসহায়দের তালিকা। রাতে সে তালিকা ধরে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হয় খাদ্যসামগ্রী।

সোমবার (২০ এপ্রিল) রাতে আশুলিয়ার দক্ষিণ গাজিরচট, শেরআলী মার্কেট, কুটুরিয়া, ডালাপাড়া ও কুটুরিয়া দেওয়ান মার্কেট এলাকায় মোট ৪শ’ পরিবারকে মনির হোসেনের পক্ষ থেকে খাদ্রসামগ্রী উপহার হিসেবে দেওয়া হয়েছে।

জমি বিক্রির টাকায় এখন পর্যন্ত কাঠগড়া পশ্চিম পাড়া, ধলপুর, সিকদার পাড়া, উত্তর পাড়া, পশ্চিম পাড়া, গাজীর চট, আইনাল মার্কেটসহ বিভিন্ন এলাকায় প্রায় ৩ হাজার পরিবারের মধ্যে ৫ লাখ টাকার খাদ্যসামগ্রী বিতরণ করেছেন আশুলিয়া থানার সেচ্ছাসেবক লীগের এই সহ-সভাপতি।

মনির হোসেন  জানান, বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার  কিছুদিন আগে তার বাবার দেওয়া আড়াই শতক জমি বিক্রি করে দেন। পরে করোনা ভাইরাসের কারণে বহু মানুষ কর্মহীন হয়ে পড়েন। তাদের পাশে দাঁড়াতে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। মানুষকে যেন ঘর থেকে বের হতে না হয় এজন্য তিনি নিজেই সবার বাড়ি বাড়ি গিয়ে এসব দিচ্ছেন।

তিনি বলেন, জমি বিক্রির পুরো টাকা আমি অসহায় মানুষদের বিলিয়ে দেবো। এই দুর্যোগের সময় যদি মানুষের পাশে দাঁড়াতে না পারি তাহলে টাকা দিয়ে কী করবো?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here