করোনার ভয়ে পেটের সন্তান ফেলে গেলেও মা হিসেবে দায়িত্ব নিয়েছেন সাভার উপজেলা প্রশাসন

0
43

বিশেষ প্রতিনিধিঃ রতন হোসেন মোতালেব করোনা নামক অচেনা প্রাণঘাতি ভাইরাস যখন বিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে ঠিক তখনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে করোনা থাবা থেকে রক্ষার জন্য যুদ্ধ ঘোষণা করেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশের অন্যান্য উপজেলার মত সাভার উপজেলা প্রশাসন করোনা মোকাবেলায় ঝাঁপিয়ে পড়ে এবং করোনা সংকট মোকাবেলায় অদৃশ্য শক্তির বিরুদ্ধে নিরন্তর সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসারের তত্বাবধানে খাদ্যসঙ্কট মোকাবেলা দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রান সামগ্রী বিতরণ চলছে।

গত ১৮/০৪/২০২০ তারিখে একজন অসহায় বয়স্ক মহিলা রাস্তায় থাকার বিষয়টি পুলিশ ফোর্স উপজেলা নির্বাহী অফিসার, সাভারকে জানান বিষয়টি সাথে সাথে আমলে নিয়ে সেখানে সংশ্লিষ্ট সহকারী কমিশনার(ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ, উপজেলা সমাজসেবা অফিসার, সাভারসহ একটি এ্যাম্বুলেন্স পাঠান। সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আব্দুল্লাহ আল মাহফুজ অসহায় বৃদ্ধ মহিলাকে মায়ের মর্যাদার পাশাপাশি তার চিকিৎসাসহ সকল দায়িত্বভার গ্রহণ করে হাসপাতালে ভর্তি করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেন। বিষয়টি অনেক প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার হওয়ার ফলে সাভার তথা সমগ্র দেশ ও বিদেশে ঐ অসহায় মহিলা ম্যাজিস্ট্রেটের মা হিসেবে পরিচিতি লাভ করেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জনাব পারভেজুর রহমান জুম্মন বলেন, সাভারের হেমায়েতপুরে জয়নাবাড়ী এলাকায় করোনার ভয়ে এক অসহায় মাকে ফেলে যান তার সন্তানরা। আমার তৎক্ষনাৎ নির্দেশে সহকর্মী সহকারী কমিশনার(ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ ও সংশ্লিষ্ট সকলের অনুকরণীয় মহানুভবতার জন্য সংশ্লিষ্ট সকলকে সাধুবাদ জানাচ্ছি। পাশাপাশি সহকারী কমিশনার(ভূমি) জনাব আব্দুল্লাহ আল মাহফুজ দেশের এই সংকটময় সময়ে যে, মানবিকতার অনন্য নজির স্থাপনের মাধ্যমে প্রশাসনের ভাবমূর্তি দেশে ও বিদেশে সমৃদ্ধি করার কারণে উপজেলা নির্বাহী অফিসার, সাভার হিসেবে আমি গর্বিত। আপনারা ইতোমধ্যে জানেন মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে উদ্বুদ্ধ হয়ে সাভার উপজেলা চেয়ারম্যান নিজ ব্যবস্থাপনায় ত্রাণ কিনে উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করেন এবং ইউপি চেয়ারম্যানরা এ্যাম্বুলেন্স ভাড়া করে স্বাস্থ্য কমপ্লেক্সে প্রদান করেন। স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে উপজেলা প্রশাসনের এই ধরনের মেলবন্ধন দৃষ্টান্ত স্বরূপ।

এছাড়া তিনি আরোও কৃতজ্ঞতা জানান, বিশেষ করে উল্লেখ করতে চাই মাননীয় প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান যিনি সার্বক্ষণিক সবাইকে দিকনির্দেশনা ও অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন, উপজেলা চেয়ারম্যান মহোদয়, উপজেলা প্রশাসন, পুলিশ বাহিনী, স্বাস্থ্য বিভাগ, সহকারী কমিশনার(ভূমি)গণ, সাভারের জনপ্রতিনিধি, সামরিক ও বে-সামরিক প্রশাসন, স্বেচ্ছাসেবী সংগঠন যারা করোনা মোকাবেলায় জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন। উপজেলা প্রশাসন, সাভার মানবিকভাবে দৃঢ়চিত্তে এবং দৃঢ় পদক্ষেপে করোনার বিরুদ্ধে লড়াই করে বিজয়ী হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে দেশে এবং বিশ্ব দরবারে আরো দৃঢ় ও শক্তিশালী করবে ইনশাহআল্লাহ্। এই জন্য সাভারের সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করছি।

সাভার উপজেলা নির্বাহী অফিসার সাভারবাসীকে উদ্দেশ্য করে অনুরোধ করে বলেন, প্রিয় সাভারের প্রতিটি মানুষ ঘরে থাকুন, নিজে সুস্থ থাকুন ও অন্যকে সুস্থ রাখুন এবং সামাজিক দুরত্ব বজায় রাখুন। তাহলে এই মহামারি করোনা দ্রুত মুক্তি পাবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here